Blog Archive

Thursday, August 12, 2021

তেপান্তরের মাঠে

 তেপান্তরের মাঠে


- নজরুল ইসলাম 


তেপান্তরের মাঠে বধু হে

একা বসে থাকি

তুমি যে পথ দিয়ে গেছ চলি

তারি ধুলা মাখি হে

একা বসে থাকি


যেমন পা ফেলেছো গিরিপথে

রাঙা পথের ধুলাতে

তেমনি করে আমার বুকে

চরণ যদি বুলাতে

আমি খানিক জ্বালা ভুলতাম

ঐ মানিক বুকে রাখি হে

একা বসে থাকি

আমার খাওয়া-পরায় নাই রুচি আর

ঘুম আসেনা চোখে

ঘুম আসেনা চোখে

আমি বাউরি হয়ে বেড়াই পথে

দেখে হাসে পাড়ার লোকে

হাসে পাড়ার লোকে

আমি তালপুকুরে যেতে নারি

এ কি তোমার মায়া হে

ঐ কালো জলে দেখি

তোমার কালো রুপের ছায়া হে

আমায় কলঙ্কিনি নাম রটিয়ে

তুমি দিলে ফাঁকি হে

একা বসে থাকি


তেপান্তরের মাঠে বধু হে

একা বসে থাকি

একা বসে থাকি

একা বসে থাকি


গায়কঃঅমর পাল

চিত্রঃআব্দুর রহমান চুঘতাই

No comments:

Post a Comment

Run To You - Live at Slane Castle, Ireland.mp3

Followers