Blog Archive

Wednesday, October 27, 2021

মাঝি বাইয়া যাও রে

মাঝি বাইয়া যাও রে... অকুল দরিয়ার মাঝে আমার ভাঙ্গা নাও রে মাঝি বাইয়া যাও রে মাঝি বাইয়া যাও রে... অকুল দরিয়ার মাঝে আমার ভাঙ্গা নাও রে মাঝি বাইয়া যাও রে ভেন্না কাষ্ঠের নৌকা খানি মাঝখানে তার ছইয়া ভেন্না কাষ্ঠের নৌকা খানি মাঝখানে তার ছইয়া নাওয়ের আগায় থাইকা পাছায় গেলে আগায় থাইকা পাছায় গেলে গলুই যাবে খইয়া রে মাঝি বাইয়া যাও রে মাঝি বাইয়া যাও রে অকুল দরিয়ার মাঝে আমার ভাঙ্গা নাও রে মাঝি বাইয়া যাও রে বিদ্যা শিক্ষা না করিতে আগে করছো বিয়া.... বিদ্যা শিক্ষা না করিতে আগে করছো বিয়া ও তুই বিনা খতে গুলাম হইলি বিনা খতে গুলাম হইলি গাইটের কড়ি দিয়া রে মাঝি বাইয়া যাও রে মাঝি বাইয়া যাও রে... অকুল দরিয়ার মাঝে আমার ভাঙ্গা নাও রে মাঝি বাইয়া যাও রে বিদেশে বিপাকে যাহার ব্যাটা মারা যায়... বিদেশে বিপাকে যাহার ব্যাটা মারা যায় পাড়া পরশী না জানিলেও পাড়া পরশী না জানিলেও জানে তাহার মায় ওরে মাঝি বাইয়া যাও রে মাঝি বাইয়া যাও রে অকুল দরিয়ার মাঝে আমার ভাঙ্গা নাও রে মাঝি বাইয়া যাও রে মাঝি বাইয়া যাও রে অকুল দরিয়ার মাঝে আমার ভাঙ্গা নাও রে মাঝি বাইয়া যাও রে মাঝি বাইয়া যাও রে -পল্লীকবি জসিম উদ্দিন

No comments:

Post a Comment

Run To You - Live at Slane Castle, Ireland.mp3

Followers